বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ডাকসুতে ৭টি হল সংসদে ছাত্রলীগের জয়

dynamic-sidebar

ঢাকা : ডাকসু ও হল সংসদ নির্বাচনে ১৮টি হলের ভোটগ্রহণ ও গণনা শেষে এখন চলছে ফলাফল ঘোষণা। এ পর্যন্ত ৭টি হলের পাওয়া ফলাফলে বিজয় একাত্তর, হাজী মুহাম্মদ মুহসীন, সার্জেন্ট জহুরুল হক এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন্নেসা, জসিমউদ্দিন ও জিয়া হল সংসদে ছাত্রলীগের প্যানেল জয়ী হয়েছে। ভিপি এবং জিএস পদে এই ৬টি হলে জিতেছেন ছাত্রলীগের প্রার্থীরা। মুহসীন হলে ছাত্রলীগের ভিপি প্রার্থী ছিলেন শহিদুল হক শিশির, তিনি পেয়েছেন ৭৬০ ভোট। ৬২১ ভোট পেয়ে জিএস প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন মেহেদী হাসান মিজান।

জহুরুল হক হল সংসদের ১৩টি পদের সব ক’টিতেই ছাত্রলীগ প্রার্থীরা জয়ী হয়েছেন। জহুরুল হক হলের ছাত্রলীগের প্যানেলে সহ-সভাপতি- সাইফুল্লাহ আব্বাসি অনন্ত, সাধারণ সম্পাদক- রিফাত উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক- সুরাপ মিয়া(সোহাগ), সাহিত্য সম্পাদক- কামাল উদ্দিন রানা, সাংস্কৃতিক সম্পাদক- শাকিল আহমেদ, রিডিং রুম সম্পাদক- আনোয়ার হোসেন, ইনডোর গেম সম্পাদক- সোহেল রহমান শান্তি, আউটডোর সম্পাদক- আনন্দ কবির, সমাজকল্যান সম্পাদক- ফাহাদ মোহাম্মদ, সদস্য নির্বাচিত হয়েছেন, ফাহাত তানভির নাইম, জুবলী রহমত, বজলুর রহমান নান্নু, এস এম নাদিউর রহমান।

বেগম ফজিলাতুন্নেসা হলের ভিপি পদে নির্বচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা ও জিএস পদে ছাত্রলীগের সারা বিনতে জামান বিজয়ী হয়েছেন। এই হলে ভিপিসহ তিনটি পদে স্বন্ত্র প্রাথী বিজয়ী হয়েছেন, বাকি ১০টি পদে বিজয়ী ছাত্রলীগের প্যানেল।

বঙ্গবন্ধু হলে ভিপি পদে আকমল হোসেন, জিএস পদে মেহেদী হাসান শান্ত এবং এজিএস পদে জুলফিকার হাসান জয়ী হয়েছেন। জসিম উদ্দিন হলে ছাত্রলীগ প্যানেলের ভিপি নির্বাচিত হয়েছেন ফরহাদ আলী জিএস পদে ইমাম হোসেন জয়ী হয়েছেন। এছাড়া সূর্য সেন হলে ১১টা পদে ছাত্রলীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। স্বতন্ত্র হিসেবে ২জন জিতেছেন।

এছাড়া বিজয় একাত্তর ও জিয়া হলে ছাত্রলীগের পূর্ণ প্যানেল জিতেছে।

হল সংসদ নির্বাচনে ১৮টি হল সংসদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৫০৯ জন প্রার্থী। এর মধ্যে প্রতিটি হল সংসদে নির্বাচিত হবেন ১৩ জন করে। এবারের নির্বাচনের মোট ভোটার ছিলেন ৪৩ হাজার ২৫৫ জন। ডাকসুর ২৫টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ২২৯ জন প্রার্থী।

ডাকসুতে প্যানেল দিয়ে নির্বাচন করে বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত প্যানেল, ছাত্রলীগ, বাম সংগঠনগুলোর জোট, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট, জাসদ ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করেন।

বিকেল চারটায় শেষ হয় ভোট গ্রহণ। এখন চলছে ভোটগণনা। প্রতিটি কেন্দ্রে অপটিক্যাল মার্ক রিকগনিশন বা ওএমআর কাউন্টারে গণনা হচ্ছে ভোট। হল সংসদের ভোটের ফলাফল ঘোষণা করা হবে হলগুলোতেই। পরে সব কেন্দ্রের ফলাফল একীভূত করে ডাকসুর ফলাফল দেয়া হবে।

তবে কুয়েত মৈত্রী ও রোকেয়া হলে ভোটগ্রহণ বিঘ্নিত হওয়ায় এই দুটি হলে ৬টা পর্যন্ত ভোটগ্রহণ করে তারপর গণনা শুরু হয়। ডাকসু নির্বাচন কমিশন জানিয়েছে, ১২টি মেশিন দিয়ে এই দু’টি হলের ভোট গণনা চলছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net